,

তরুণ প্রজন্মকে তথ্য-প্রযুক্তিতে দক্ষ করে তোলার বিকল্প নেই :: বিভিন্ন প্রতিযোগিতার উদ্বোধনীতে এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : ‘বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সক্ষম হয়েছে। সরকার এখন স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে। এক্ষেত্রে দেশের তরুণ প্রজন্মকে তথ্য-প্রযুক্তিতে দক্ষ করে তোলার বিকল্প নেই।’ গতকাল হবিগঞ্জ সদর এবং শায়েস্তাগঞ্জ উপজেলায় প্রাথমিক পর্যায়ে ক্রীড়া, সাংস্কৃতিক ও বিষয়ভিত্তিক কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
পৃথক অনুষ্ঠানে অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আগামীর স্মার্ট বাংলাদেশের জন্য আমাদের সন্তানদের সন্তানদেরও স্মার্ট করে গড়ে তোলতে হবে। পাঠ্যপুস্তকের পাশাপাশি খেলাধূলা, তথ্য-প্রযুক্তি, সাধারণ জ্ঞানসহ সকল বিষয়ে ধারণা দিতে হবে। তাহলেই আমাদের আগামী প্রজন্ম উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিবে।’
এমপি আবু জাহির হবিগঞ্জ সদর উপজেলার বহুলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শায়েস্তাগঞ্জ উপজেলার সাবাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথক অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময় তিনি চলমান উন্নয়দের ধারা অব্যাহত রাখতে ও স্মার্ট বাংলাদেশ গঠনের স্বার্থে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিজয়ী করার আহবান জানান।
অনুষ্ঠানে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তার, শায়েস্তাগঞ্জের ইউএনও নাজরাতুন নাঈম, জেলা শিক্ষা কর্মকর্তা গোলাম মাওলা, ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান, মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার বক্তব্য রেখেছেন।
জানা গেছে, দুই উপজেলার ১১টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় বিজয়ী ১৩ জন শিক্ষার্থী উপজেলা পর্যায়ে ৫৪টি ইভেন্টের খেলায় অংশ নিবে।


     এই বিভাগের আরো খবর